বর্তমানে অনেক পুরুষ মিলনে (physical relation)স্থায়ী করতে পারেন না। বহু কারণ থাকতে পারে এর পিছনে। যৌন মিলন(physical relation) নিয়ে যারা মানসিক ভাবে দুর্বলতায় ভুগেন তাদের জন্য আজ কিছু টিপস দিচ্ছি আশাকরি আপনার যৌন জীবনের জন্য টিপসগুলো অদ্বিতীয়।

প্রথম প্রথম সব মানুষের ক্ষেত্রেই অনভিজ্ঞতা, লজ্জা, নিজের উত্তেজনা কে নিয়ন্ত্রন করতে না পারা ইত্যাদির কারনে এমন টা হতে পারে। চিন্তার কিছু নেই। সময় নিন, তাড়াহুড়া করে মিলিত হবেন না। এই মুহূর্তে আপনার চিকিৎসকের কাছে যাবার প্রয়োজন নেই বলেই মনে হয়। বিভিন্ন বিজ্ঞাপন দেখে বিভ্রান্ত হবেন না। আপনার যে সমস্যা, সেটা খুবি স্বাভাবিক(simple) । চিন্তার কোন কারণ নেই ।

মূল আলোচনার আগে আর একটি প্রচলিত ধারণার কথা বলা যাক৷ অনেক মানুষই আছেন যারা মনে করেন তার অধিকাংশ সমস্যার কারণ মাস্টারবেশন৷ এখানে একটি থিওরি আছে । বোঝানোর চেষ্টা করছি৷ ধরুন, আপনি বাথরুমে গেলেন মাস্টারবেশন করতে৷ আপনি যদি ২০ মিনিট ধরে করেন তাহলে অবশ্যই আপনার বাসা থেকে ডাকাডাকি হবে, না হলেও আপনার অবচেতন মনই আপনাকে তাড়া দেবে। এজন্য যা হয় তা হল, অবচেতন ভাবেই ছেলেরা মাস্টারবেট করতে করতে দ্রুত কিভাবে বীর্য বের করা যায় সেটা শিখে ফেলে । পরে সেক্স করার সময় মনের অজান্তেই হয়তো পেনিসের তার সেই স্পেশাল জায়গা অথবা তার সে বিশেষ স্টাইল সে ধরে ফেলে, ফলে তাড়াতাড়ি বের হয়ে যায় ।

এখন, যাদের আসলেই দ্রুত বের হয়ে যায় তারা কি করবেন ?
আপনার গার্লফ্রেন্ড বা ওয়াইফ আপনার পেনিস মুখে নিল আর আপনার পানি বের হয়ে গেল কিছু করার আগেই৷ অথবা আপনার পেনিস হাত দিয়ে ধরলো আর সাথে সাথে বীর্য বের হয়ে গেল৷ অথবা আপনার পার্টনার হয়তো উত্তেজক কিছু করলো আপনার সাথে, তখনি বীর্য বের হয়ে গেল। এগুলোই হল সমস্যা।

তবে আপনার পার্টনারের সাথে অনেকদিন পর সেক্স করতে গিয়ে উত্তেজনায় দ্রুত বের হয়ে আসলো স্পার্ম৷ এটি স্বাভাবিক(simple), এতে ঘাবড়ানোর কিছু নেই । এটি আপনার অক্ষমতা নয় ।

এবার আসুন দেখি যাদের দ্রুত বের হয়ে যায় তারা কি কি করতে পারেন –
* শরীর টাকে আপনার পার্টনারের শরীরের উপরে সমান্তরালে রাখার চেষ্টা করুন।শরীরের পুরো ভার আপনার পার্টনারের উপর দিয়ে দিন। ওই অবস্থাতেই খুব রিলাক্স ভাবে আপ ডাউন করুন। মনে রাখবেন যদি শরীর আলগা করে আপ ডাউন করতে যান তবেই কিন্তু আউট হয়ে যাবে।

* হাতের ওপর জোর বাড়ানো । অনেক সময় দেখা যায় ছেলেরা করার সময় সব বা প্রায় সব ভর পেনিস এই দিয়ে থাকে, এতে দ্রুত বের হয়ে যেতে পারে তাই হাতে জোর বাড়াতে হবে ।

* মিলনের আগে অবশ্যই মন শান্ত রাখতে হবে, কোনভাবে নিজেকে উত্তেজিত করা যাবে না। মনে আজেবাজে চিন্তা আনা যাবে না। মনে রাখবেন যৌন মিলন (physical relation)ক্ষণস্থায়ী হওয়ার মূল কারণ শারীরিক ও মানসিক দিক দিয়ে অস্থিরতা অনুভব করা।

* সকল প্রকার মানসিক, শারিরীক অস্থিরতা বা চাপ কমিয়ে নিজেকে সহজ করুন।

* এক পজিশনে বেশিক্ষণ না করে পজিশন বদলে বদলে করতে হবে ।

* কনডম ব্যবহার করবেন। কারণ কনডম ব্যবহার করলে বীর্যপাত দেরিতে হয়।কনডম ইউজ করলে পুরুষাঙ্গে শির শির ভাব কম হয়, যার কারণে বীর্যপাত হতে দেরি হয়।

*যেকোন প্রকার নেশাজাত দ্রব্য পরিহার বাধ্যতামূলক। অনেকদিন যাবৎ যৌন ক্ষমতা ধরে রাখার জন্য এবং যৌন মিলন (physical relation)দীর্ঘস্থায়ী করার জন্য তামাকজাত দ্রব্য, মদ, অন্যান্য নেশাজাত ওষুধ সম্পূর্ণরূপে বর্জন করতে হবে।

* ঢোকানো অবস্থায় যদি আপনার মনে হয় যে এখনি পানি বের হয়ে আসছে তখন আর সোজা ধাক্কা না দিয়ে ঘোরানো শুরু করুন বা বের করে আনুন । অথবা সঞ্চালন বন্ধ করুন এবং কিছু সময় অন্য চিন্তা করুন৷ হাত দিয়ে পেনিস ধরবেন না৷

* যৌন মিলনের ক্ষেত্রে অবশ্যই ফোর প্লে পদ্ধতি অনুসরণ করবেন। প্রয়োজনে বেশি সময় নিয়ে ফোর প্লে করবেন।

* বেশিক্ষণ এক আসনে যৌন মিলন (physical relation)করবেন না। ঘন ঘন আসন পরিবরর্তন করুন।নতুনত্ব যেমন মনোযোগ রোমাঞ্চিত করবে তেমনি মিলন (physical relation)দীর্ঘস্থায়ী করবে।তবে সঙ্গীর দিকে অবশ্যই নজর দিতে হবে।

দ্রুত বীর্যপাত – একটি অভ্যাস প্র্যাকটিস করুন বাসায় । নিজে কে উত্তেজিত করে বের হওয়ার ঠিক আগ মুহূর্ত পর্যন্ত নিয়ে যান, এর পর আবার স্বাভাবিক হোন বের না করে । এটি সপ্তাহে একবারের বেশি না করাই ভাল কারণ এতে দেহের ক্ষতি হতে পারে ।

* যৌন মিলনকালে(physical relation) সঙ্গীর আধিপত্যে কখনো লজ্জাবোধ করবেন না।

* যৌন মিলন (physical relation) দীর্ঘস্থায়ী করার জন্য শ্বাসপ্রশ্বাস ধীরে ধীরে নিন। এত করে আপনার পরিশ্রম কম হবে যার জন্য আপনার অকাল বীর্যপাত, যৌনতার ব্যাপারে অনাগ্রহ, যৌনমিলনে সফলতা আসবে কিনা এই নিয়ে ভয় ও দুশ্চিত আসতে পারে৷

Loading

Admin

By Admin

ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস, পল্লী চিকিৎসক

One thought on “দ্রুত বীর্যপাত রোধ করার ঘরোয়া উপায়”

Leave a Reply